সেপিয়েন্স এ ব্রিফ স্টোরি অফ হিউম্যান কাইন্ড PDF
সেপিয়েন্স এ ব্রিফ স্টোরি অফ হিউম্যান কাইন্ড PDF

সেপিয়েন্স এ ব্রিফ স্টোরি অফ হিউম্যান কাইন্ড PDF

সেপিয়েন্স এ ব্রিফ স্টোরি অফ হিউম্যান কাইন্ড PDF বইটি ডাউনলোড করে নিন এখান থেকে। বইটি লিখেছেন ইউভ্যাল নোয়া হারারি। বইটির পিডিএফ ডাউনলোড করে নিন এখান থেকে। পুস্তকটি সংগ্রহ করার পাশাপাশি অনলাইনে পড়ার ব্যাবস্থা রয়েছে। এই সাইট থেকে যেকোন বই একদম ফ্রিতে ডাউনলোড-করতে পারবেন। প্রতিটা বই পাঠকের সুবিধার জন্য ডাইরেক্ট লিংক এ যুক্ত হয়েছে।

সেপিয়েন্স এ ব্রিফ স্টোরি অফ হিউম্যান কাইন্ড PDF নিয়ে কথাঃ

মানবজাতির ইতিহাসের দিকে যদি তাকাই, দেখবাে কিভাবে মানুষেরা পৃথিবীর পথে প্রান্তরে ছড়িয়ে পড়েছিল। মিখাইল ইলিন ও ইয়েলেনা সেগাল তাদের মানুষ কী করে বড়াে হল’ বইতে অসাধারণভাবে তা দেখিয়েছেন। এ বইটি সাংস্কৃতিক বিবর্তনের পুঙ্খানুপুঙ্খ বর্ণনার এক মহাকাব্য । কিন্তু পৃথিবী ব্যাপি ছড়িয়ে পড়াটা ঠিক কতটা সাংঘর্ষিক হয়েছিল তা বােঝা যায় লেখক ইউভ্যাল নােয়া হারারির সেপিয়েন্স (এ ব্রিফ ষ্টোরি অফ হিউম্যান কাইড) বইয়ে। সম্প্রতি প্রকাশিত এ বইটি। প্রথম অধ্যায়ে তার বর্ণনাটি এমন ছিল যেন চোখের পর্দায় ভেসে ওঠে সেইসব প্রাচিন দৃশ্যাবলী ! খাদ্যের সংকট থেকে নিজেদের রক্ষা করা, পরিবেশের সঙ্গে অস্তিত্বের সংগ্রামে টিকে থাকা।

আজ থেকে এক লক্ষ বছর আগে এই পৃথিবীতে অন্তত ছয়টি মানব প্রজাতি বসবাস করত। আজ এখানে টিকে আছে মাত্র একটি প্রজাতি। আর সেই প্রজাতিই হলাম আমরা। হােমাে সেপিয়েন্স। হােমাে সেপিয়েন্স খুবই কৌতূহলী প্রজাতি। তাই আমরা খুঁজে বের করতে চাই আমাদের টিকে থাকার রহস্য।মনে প্রশ্ন জেগে ওঠে-বাকি পাঁচটি প্রজাতির মত আমাদের প্রজাতি কেন কালের অতল গহ্বরে হারিয়ে গেলনা? কিভাবে তারা রক্ষা পেয়েছিল? কিভাবে আমাদের বন্য ও যাযাবর পূর্বপুরুষরা শহর ও সাম্রাজ্য তৈরি করেছিল? আমরা টিকে থাকার পথে যেকোনাে সমস্যাকে চ্যালেঞ্জ করেছি। আর বাকি মানব প্রজাতিগুলি সাথে হারিয়ে না গিয়ে বরং নিয়ন্ত্রণ করছি এই পৃথিবীকে। লক্ষ বছরের দীর্ঘ পথ চলার গল্প এই বই।

১) নামঃ এ ব্রিফ স্টোরি অফ হিউম্যান কাইন্ড PDF
২) ক্যাটাগরিঃ উপন্যাস
৩) সিরিজঃ নাই
৪) লেখকঃ ইউভ্যাল নোয়া হারারি
৫) অনুবাদকঃ তাহমিন আহমেদ
) পিডিএফ সাইজঃ ১২.৭
৭) পৃষ্ঠাঃ ৫০৬

ইউভ্যাল নোয়া হারারি এর সেপিয়েন্স এ ব্রিফ স্টোরি অফ হিউম্যান কাইন্ড PDF বাংলা বইটির ২ টি ভিতরের ছবি যুক্ত করা হলো। ছবি ২ টি JPG ফরমেটে আপলোড করা হলো।

বিঃদ্রঃ PDF বইটির কোয়ালিটি চেইক করতে পারবন।
বই-টি ভালো লাগলে, অবশ্যই নিচের কমেন্ট বক্সে অতিবাহির করবেন।
আপনার পছন্দের আরো কোন লেখা থাকলে আমাদের মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Alert: লেখাগুলো সুরক্ষিত রয়েছে !!