ডাবল ষ্টান্ডার্ড PDF
ডাবল ষ্টান্ডার্ড PDF

ডাবল ষ্টান্ডার্ড PDF

ডাবল ষ্টান্ডার্ড PDF বইটি ডাউনলোড করুন Bengali ebook library থেকে। বইটি লিখেছেন ডা. শামসুল আরেফীন । বইটির পিডিএফ ডাউনলোড করে নিন এখান থেকে। বইটি সংগ্রহ করার পাশাপাশি অনলাইনে পড়ার ব্যাবস্থা রয়েছে। এই সাইট থেকে যেকোন বই একদম ফ্রিতে ডাউনলোড-করতে পারবেন। প্রতিটা বই পাঠকের সুবিধার জন্য ডাইরেক্ট লিংক এ যুক্ত হয়েছে।

ডাবল ষ্টান্ডার্ড PDF বইটির কিছু অংশঃ

অস্থিরভাবে পায়চারি করছেন নাদিমের বাবা। কাঁদো কাঁদো ভঙ্গিতে পাশেই বসে আছেন তার মা। তাঁদের এই উল্কণ্ঠার কারণ নাদিম। তার বন্ধুদের মধ্যে কেউ একজন তার বাবাকে কিছু কথা জানিয়ে দিয়েছে। রমজানের এগারােটা রােজা পেরিয়ে গেলেও নাদিম একটা রােজাও রাখেনি। বাসায় সবার সাথে সেহরি খেলেও পরে ভেঙে ফেলেছে। বন্ধুদের আড্ডাতেও ধর্মীয় বিধিবিধান নিয়ে কটাক্ষ করাটা নিত্তনৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়েছে। নাদিমের বাবা নিজে পাঁচ ওয়াক্ত নামাজ না পড়লেও রমজানে রােযা-নামায বাদ দেন না। আর জুমআর নামায তাে পড়েনই। আর ওর মা অবশ্য খুব পরহেজগার মহিলা।

শেষ কবে নামায কাযা হয়েছে হিসাবের বাইরে। কিন্তু ছেলেটা এমন হয়ে যাবে তা চিন্তাও করেননি তাঁরা। এমনিতে নাদিম খুব ভালাে ছেলে। মহল্লায় ভদ্র ছেলে হিসেবে সুনাম রয়েছে। নটরডেম এ সেকেণ্ড ইয়াওে পড়ে এখন। নাদিমের সামনে বসে আছেন ফারুক সাহেব। চল্লিশাের্ধ্ব, পেশায় চিকিৎসক। চেহারায় না বয়সের ছাপ আছে, না পেশার ছাপ। কিছুটা জড়সড় হয়েই বসেছেন। নাদিমের বাবাই ওনাকে নিয়ে এসেছেন। ছেলের মতি ফেরানাের প্রচেষ্টা হিসেবে নিজে কয়েক বার বুঝাতে গিয়েছিলেন। কাজ হয়নি। নাস্তিকতা বা সংশয়বাদিতা সবার আগে যে জিনিসটি কেড়ে নেয় তা হল আদব। নিজে ছাড়া বাকি সবাই পুরননা, অচল, অবৈজ্ঞানিক, গোঁড়া, যুক্তিবােধবিহীন জড়বস্তু।

আরো দেখুনঃ হুমায়ূন আহমেদ এর সকল বইগুলো

১) নামঃ ডাবল ষ্টান্ডার্ড PDF
২) ক্যাটাগরিঃ ইতিহাস নির্ভর গ্রন্থ / উপন্যাস
৩) সিরিজঃ নাই
৪) লেখকঃ ডা. শামসুল আরেফীন
) পিডিএফ সাইজঃ ৭১.৮ এমবি
৬) পৃষ্ঠাঃ ১৬৩

ডা. শামসুল আরেফীন এর ডাবল ষ্টান্ডার্ড PDF বাংলা বইটির ২ টি ভিতরের ছবি যুক্ত করা হলো। ছবি ২ টি JPG ফরমেটে আপলোড করা হলো।

বিঃদ্রঃ Bengali ebook library এর প্রতিটা বইয়ের কোয়ালিটি চেইক করতে পারবন। বই-টি ভালো লাগলে, অবশ্যই নিচের কমেন্ট বক্সে অতিবাহির করবেন।
আপনার পছন্দের আরো কোন লেখা থাকলে আমাদের মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Alert: লেখাগুলো সুরক্ষিত রয়েছে !!