রাইফেল রোটি আওরাত PDF
রাইফেল রোটি আওরাত PDF

রাইফেল রোটি আওরাত PDF

রাইফেল রোটি আওরাত PDF বইটি ডাউনলোড করে নিন এখান থেকে। বইটি লিখেছেন আনোয়ার পাশা। বইটির পিডিএফ ডাউনলোড করে নিন এখান থেকে। পুস্তকটি সংগ্রহ করার পাশাপাশি অনলাইনে পড়ার ব্যাবস্থা রয়েছে। এই সাইট থেকে যেকোন বই একদম ফ্রিতে ডাউনলোড-করতে পারবেন। প্রতিটা পুস্তক পাঠকের সুবিধার জন্য ডাইরেক্ট লিংক এ যুক্ত হয়েছে।

রাইফেল রোটি আওরাত PDF বইটির ভূমিকাঃ

মানুষ এবং পশুর মধ্যে বড় একটা পাখকা হলে, পশু একমাত্র বর্তমানকেই দেখে, মানুষ দেখে অতীত, বর্তমান এবং ভবিষ্যতকে এক সঙ্গে বিচেনা করে। যখন কোন ব্যক্তি এবং সমাজ একমাত্র বর্তমানের মধ্যেই আবর্তিত হতে থাকে তখন সর্বনাশের ইশারা প্রকট হতে থাকে। বাঙালির সুদীর্ঘ ইতিহাসের বােধ কৰি সবচেয়ে উজ্জ্বল অধ্যায় হচ্ছে তার সংগ্রামের কালগুলাে। এক্ষেত্রে উজ্জ্বলতম ঘটনা হচ্ছে, ১৯৭১-এ পাকিস্তান বাহিনীর বিরুদ্ধে তদানীন্তন পূর্ব পাকিস্তানের মানুষের অসাধাৰণ লড়াই। এ ছিল সমগ্র জাতির একতাবদ্ধ দৃঢ়প্রতি সংগ্রাম। পূর্ব পুরুষের ঐতিহ্য, আমাদের বর্তমানের গৌরব ও আমাদের ভবিষ্যতের প্রেরণা বাঙালির এ সংগ্রামের ইতিহাস। অত্যন্ত শঙ্কিত চিত্তে লক্ষ করার মত ব্যাপার হচ্ছে, আমরা এটাকে যেন ভুলে যেতে বসেছি।

যেসব লক্ষ্য নিয়ে লড়াই তাকে বাস্তবে রূপায়িত করার ব্যর্থতা থেকেই এ বিবৃতির সূত্রপাত হচ্ছে। কিন্তু ব্যর্থ বর্তমান তাে কোন জাতিরই চিরকালের সত্য ইতিহাস নয়, সতা অনুভূতিও নয়। যে আবেগ এবং অনুভূতি চক্রান্তের ধূর্তচক্রে আত্ন হলে, তাকে উজ্জীবিত কৰাৰ জন্যই দরকার সংগ্রামের কালের মানুষের মহান ত্যাগ ও নিষ্ঠাকে বারংবার খৱণ করা। তার থেকেই আসবে কুশায়াকে দূর করার উজ্জ্বল সম্ভাবনা। আমাদের চিত্তের পবিত্রতা রক্ষা পাবে। সেকালের বাজনৈতিক ঘটনা প্রবাহের মধ্যে বসে লেখা সমগ্র ইতিহাসে একটি মাত্র উপন্যাসই পাওয়া যায়—এ উপন্যাসই হচ্ছে রাইফেল রােটি আওরাত”। ১৯৭১ সালের এপ্রিল থেকে জুন মাস এল বুচনাকাল ।

১) নামঃ রাইফেল রোটি আওরাত PDF
২) ক্যাটাগরিঃ উপন্যাস
৩) সিরিজঃ নাই
৪) লেখকঃ আনোয়ার পাশা
) পিডিএফ সাইজঃ ৭.৭৩
৬) পৃষ্ঠাঃ ১৮৯

আনোয়ার পাশার রাইফেল রোটি আওরাত PDF বাংলা বইটির ২ টি ভিতরের ছবি যুক্ত করা হলো। ছবি ২ টি JPG ফরমেটে আপলোড করা হলো।

বিঃদ্রঃ রাইফেল রোটি আওরাত PDF বইটির কোয়ালিটি চেইক করতে পারবন।
বই-টি ভালো লাগলে, অবশ্যই নিচের কমেন্ট বক্সে অতিবাহির করবেন।
আপনার পছন্দের আরো কোন লেখা থাকলে আমাদের মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Alert: লেখাগুলো সুরক্ষিত রয়েছে !!