পূর্ব পশ্চিম PDF
পূর্ব পশ্চিম PDF

পূর্ব পশ্চিম

পূর্ব পশ্চিম বইটি ডাউনলোড করে নিন এখান থেকে। বইটি লিখেছেন সুনীল গঙ্গোপাধ্যায় । বইটির পিডিএফ ডাউনলোড করে নিন এখান থেকে। পুস্তকটি সংগ্রহ করার পাশাপাশি অনলাইনে পড়ার ব্যাবস্থা রয়েছে। এখান থেকে সাইট থেকে যেকোন বই একদম ফ্রিতে ডাউনলোড-করতে পারবেন। প্রতিটা পুস্তক পাঠকের সুবিধার জন্য ডাইরেক্ট লিংক এ যুক্ত হয়েছে।

পূর্ব পশ্চিম PDF বইটির প্রথম কিছু সংলাপঃ

একটা ঘােড়ার গাড়ি ভাল হয়েছে। লােকজন ও মালপত্র তত কম নয়, এক গাড়িতে আঁটানাে মুশকিল। বেডিংটাই তাে বিরাট। সতরঞ্চি মুড়ে সেটাকে বাধাবার সময় প্রতাপ কানু দুদিক দিয়ে দড়ি টেনেছে ও পি বসে থেকেছে তার ওপর, অৰু আয়তন বিশেষ কমেনি। এ ছাড়া একটা সুটকে, একটা ট্রাকে বইপত্রের একটা মস্ত বড় পুটুলি। দুই টিফিন কেরিয়ার ভর্তি পরােটা, আলুর দম। | মালপত্ৰ সৰ চাপানাে হলো গােড়ার গাড়ির ছাদে। বাবলুর ইষে সেও ছাদে বসে যাবে, কি প্রতাপ সে প্রস্তাব নাকচ করে দিলেন। মালপত্র অমলার অন্য একজনকে ওপরে থাকতে হবে ঠিকই, সে দায়িত্ব দেওয়া হলাে কানুকে।

এত বড় বেডিংটা প্রতাপ, কানু, গাড়ির কোচওয়ান মিলে ওপরে লতেই হিমসিম খেয়ে গেল। রাত সাড়ে নটায় ট্রেন, সন্ধ্যে ছটা থেকেই প্রতাপ বেরিয়ে পড়বার জন্য তাড়া দিচ্ছেন। হাওড়া স্টেশনে পৌছাতে ঘণ্টা দেড়েক লাগবে, আগে ভাগে গিয়ে ট্রেনে জায়গা দখল করতে হবে। কিন্তু মমতার আর খুঁটিনাটি ছুিতেই শেষ হয় না। রান্নাঘরের জানলাটা কিছুতেই বন্ধ হচ্ছে না, সেটা তাে আর খােলা রেখে যাওয়া যায় না। শেষ পর্যন্ত কানু নারকেল দড়ি দিয়ে আনলার পা দুটো বেঁধে দিল লােহার সিকের সঙ্গে। টেনে ধাঁধতে গিয়ে হাত ছড়ে গেল কানুর, তবু সে হাসিমুখে বললাে, বৌদি, তােমার আর কী সমস্যা আছে বলাে! | মমতা বাবলুকে বললেন, তুই টিয়া পাখির বাঁড়াটা ওপরে রাধুর কাছে দিয়ে আয়। আর এই আটআনা পয়সা দিবি, ও ছােলা কিনে দেবে।

১) নামঃ পূর্ব পশ্চিম
২) ক্যাটাগরিঃ উপন্যাস
৩) সিরিজঃ নাই
৪) লেখকঃ সুনীল গঙ্গোপাধ্যায়
) পিডিএফ সাইজঃ ৫৯.৪ এমবি
৬) পৃষ্ঠাঃ ৫৬১

বাংলা বইটির ২ টি ভিতরের ছবি যুক্ত করা হলো। ছবি ২ টি JPG ফরমেটে আপলোড করা হলো।

বিঃদ্রঃ পূর্ব পশ্চিম PDF বইটির কোয়ালিটি চেইক করতে পারবন।
বই-টি ভালো লাগলে, অবশ্যই নিচের কমেন্ট বক্সে অতিবাহির করবেন।
আপনার পছন্দের আরো কোন লেখা থাকলে আমাদের মেইল করতে পারেন।

Check Also

প্রথম আলো PDF

প্রথম আলো

প্রথম আলো বইটি ডাউনলোড করে নিন এখান থেকে। বইটি লিখেছেন সুনীল গঙ্গোপাধ্যায়। বইটির পিডিএফ ডাউনলোড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Alert: লেখাগুলো সুরক্ষিত রয়েছে !!