আদর্শ হিন্দু হোটেল
আদর্শ হিন্দু হোটেল

আদর্শ হিন্দু হোটেল

আদর্শ হিন্দু হোটেল বইটি ডাউনলোড করে নিন এখান থেকে। বইটি লিখেছেন বিভূতিভূষণ বন্দোপাধ্যায়। বইটির পিডিএফ ডাউনলোড করে নিন এখান থেকে। পুস্তকটি সংগ্রহ করার পাশাপাশি অনলাইনে পড়ার ব্যাবস্থা রয়েছে। এখান থেকে সাইট থেকে যেকোন বই একদম ফ্রিতে ডাউনলোড-করতে পারবেন। প্রতিটা পুস্তক পাঠকের সুবিধার জন্য ডাইরেক্ট লিংক এ যুক্ত হয়েছে।

আদর্শ হিন্দু হোটেল এর কিছু অংশঃ

রেলবাজারে বেচু চকত্তির হােটেল যে রাণাঘাটের আদি ও অকৃতিম হিন্দু-হােটেল এ-কথা হােটেলের সামনে বড় বড় অক্ষরে লেখা না কিলেও অনেকেই জানে। কয়েক বছরের মধ্যে রাণাঘাট রেল-বাজারের সম্ভব রকমের উন্নতি হওয়ার সঙ্গে সঙ্গে হােটেলটির অবস্থা ফিরিয়া র। আজ দশ বৎসরের মধ্যে হােটেলের পাকা বাড়ী হইয়াছে, চারজন মনে রান্না করিতে করিতে হিমসিম খাইয়া যায়, এমন খদ্দেরের চকত্তি (বয়স পঞ্চাশের ওপর, না-ফর্সা না-কালাে দোহারা চেহারা, # কাঁচা-পাকা চুল) হােটেলের সামনের ঘরে একটা তক্তাপপাশে কাঠের বাক্সের ওপর কনুয়ের ভর দিয়া বসিয়া আছে। বেলা দশটা। বনগাঁ কর টােন এইমাত্র আসিয়া দাঁড়াইয়াছে। কিছু কিছু প্যাসেঞ্জার বাহিরের দেয়া রাস্তায় পড়িতে সুর, হইয়াছে।

বেচু চকত্তির হােটেলের চাকর মতি রাস্তার ধারে দাঁড়াইয়া হাঁকিতেছে দিকে আসন বাবু, গরম ভাত তৈরি, মাছের ঝােল, ডাল তরকারী হিন্দু-হােটেল বাবদুইজন লোেক বক্তৃতায় ভুলিয়া পাশের যদ, বাঁড়যয্যর হােটলের কর সাদর আমন্ত্রণ উপেক্ষা করিয়া বেচু চক্কত্তির হটেলেই কিল। -এই যে, বোঁচকা এখানে রাখুন। দাঁড়ান বাবু, টিকিট নিতে হবে কোন ক্লাসে খাবেন? ফাস্ট ক্লাস না সেকেন, ক্লাসফাষ্ট ক্লাসে আনা, সেকেন, ক্লাসে তিন আনা— এ হােটলের নিয়ম, পয়সা দিয়া বেচু চকত্তির নিকট হইতে টিকিট – টুকরা সাদা কাগজে-নম্বর ও শ্রেণী লেখা) কিনিয়া ভিতরে যাইতে।

১) নামঃ আদর্শ হিন্দু হোটেল
২) ক্যাটাগরিঃ উপন্যাস
৩) সিরিজঃ নাই
৪) লেখকঃ বিভূতিভূষণ বন্দোপাধ্যায়
) পিডিএফ সাইজঃ ১২ এমবি
৬) পৃষ্ঠাঃ ২৩৭

বাংলা বইটির ২ টি ভিতরের ছবি যুক্ত করা হলো। ছবি ২ টি JPG ফরমেটে আপলোড করা হলো।

বিঃদ্রঃ আদর্শ হিন্দু হোটেল বইটির কোয়ালিটি চেইক করতে পারবন।
বই-টি ভালো লাগলে, অবশ্যই নিচের কমেন্ট বক্সে অতিবাহির করবেন।
আপনার পছন্দের আরো কোন লেখা থাকলে আমাদের মেইল করতে পারেন।

Check Also

পথের পাঁচালী বিভূতিভূষণ বন্দোপাধ্যায়

পথের পাঁচালী

পথের পাঁচালী বইটি ডাউনলোড করে নিন এখান থেকে। বইটি লিখেছেন বিভূতিভূষণ বন্দোপাধ্যায়। বইটির পিডিএফ ডাউনলোড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Alert: লেখাগুলো সুরক্ষিত রয়েছে !!