অলৌকিক নয় লৌকিক PDF
অলৌকিক নয় লৌকিক PDF

অলৌকিক নয় লৌকিক PDF

অলৌকিক নয় লৌকিক PDF বইটি ডাউনলোড করে নিন এখান থেকে। বইটি লিখেছেন প্রবীর ঘোষ। বইটির ৪ টি খন্ড পিডিএফ ডাউনলোড করে নিন এখান থেকে। পুস্তকটি সংগ্রহ করার পাশাপাশি অনলাইনে পড়ার ব্যাবস্থা রয়েছে। এই সাইট থেকে যেকোন বই একদম ফ্রিতে ডাউনলোড-করতে পারবেন। প্রতিটা বই পাঠকের সুবিধার জন্য ডাইরেক্ট লিংক এ যুক্ত হয়েছে।

অলৌকিক নয় লৌকিক PDF বইটির ভূমিকাঃ

বিজ্ঞানকে এবং বিজ্ঞানের দৌলতে পাওয়া কৃতকৌশল প্রযুক্তিবিদ্যাকে জীবনের সর্বস্তরে ব্যবহার করেও আমরা অনেকেই বিজ্ঞান-বিরােধী। বিজ্ঞান বিরােধিতার স্কুল ও সুক্ষ্ম চেক্স অনেকদিন ধরেই চলছে। কোপারনিকাস, ডারউইন, ফ্রেজার, মার্কস, এঙ্গেলস,ফ্রয়েড, পাভলভের বই লক্ষ লক্ষ বিক্রি হয়েছে।সব দেশেই ম্যাক্রো-ওয়ার্ল্ড, মাইক্রো-ওয়ার্ল্ড, মহাকাশবিদ্যা সম্পর্কিত জ্ঞান ও গবেষণা বৃদ্ধির ব্যাপক চেষ্টা চলছে। বিশ্বব্রহ্মাণ্ড সম্পর্কে ধারণা আমাদের ক্রমশ স্পষ্ট হয়ে আসছে। অতিপ্রাকৃত ঘটনার প্রতি এই দুর্বলতা অনেকের মানসিকতার বৈশিষ্ট্য হলেও আমরা একে স্বভাবগত বলতে পারি না।

অনেককিছু প্রাকৃতিক ঘটনার ব্যাখ্যা না জানার জন্যে আদিম যুগের মানুষের ভয়ই যে কাল্পনিক ভূত ও ভগবানে রূপান্তরিত হয়েছে, একথা অনেকে লিখছেন, কাজেই অনেকেই পড়েছেন। কিন্তু পুরনাে শর্তাধীনতা (conditioning) থেকে মুক্ত হয়েছেন কজন? না হবার কারণ বুঝতে না পারলে অলৌকিক ঘটনার জাদু জানলেও মানুষের আদিম সংস্কার দূর হবে না। বৈজ্ঞানিক সব ব্যাখ্যা করতে পারে? বৈজ্ঞানিক কি বন্যা, অনাবৃষ্টি, জলােচ্ছ্বাস, ঝক্কা, ভূমিকম্পকে প্রতিরােধ-করতে পারে? বৈজ্ঞানিক কি মৃতকে জীবন্ত করতে-পারে? ঠিক কি-ভাবে ব্রহ্মাণ্ড তৈরি হল, প্রাণের উদ্ভব হল—এর উত্তর কি দিতে পারে আধুনিক বিজ্ঞান?

১) নামঃ অলৌকিক নয় লৌকিক PDF
২) ক্যাটাগরিঃ উপন্যাস
৩) সিরিজঃ ৪ টি খন্ড
৪) লেখকঃ প্রবীর ঘোষ
) পিডিএফ সাইজঃ ১১৫ এমবি
৬) পৃষ্ঠাঃ ৩৫০/৩৫১/৩৯২/২৮৫

প্রবীর ঘোষ এর অলৌকিক নয় লৌকিক PDF বাংলা বইটির ২ টি ভিতরের ছবি যুক্ত করা হলো JPG । ছবি ২ টি JPG ফরমেটে আপলোড করা হলো।

বিঃদ্রঃ বইটির কোয়ালিটি চেইক করতে পারবন ডাউনলোড করার আগে।
বই-টি ভালো লাগলে, অবশ্যই নিচের কমেন্ট বক্সে অতিবাহির করবেন।
আপনার পছন্দের আরো কোন লেখা থাকলে আমাদের মেইল করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Alert: লেখাগুলো সুরক্ষিত রয়েছে !!