অসমাপ্ত আত্মজীবনী
অসমাপ্ত আত্মজীবনী

অসমাপ্ত আত্মজীবনী

অসমাপ্ত আত্মজীবনী বইটি ডাউনলোড করে নিন এখান থেকে। বইটি লিখেছেন শেখ মুজিবুর রহমান। বইটির পিডিএফ ডাউনলোড করে নিন এখান থেকে। পুস্তকটি সংগ্রহ করার পাশাপাশি অনলাইনে পড়ার ব্যাবস্থা রয়েছে। এখান থেকে সাইট থেকে যেকোন বই একদম ফ্রিতে ডাউনলোড-করতে পারবেন। প্রতিটা পুস্তক পাঠকের সুবিধার জন্য ডাইরেক্ট লিংক এ যুক্ত হয়েছে।

অসমাপ্ত আত্মজীবনী বইটির ভেতরের কিছু কথাঃ

আমার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জীবনের সব থেকে মূল্যবান সময়গুলাে কারাবন্দি হিসেবেই কাটাতে হয়েছে। জনগণের অধিকার আদায়ের আন্দোলন করতে গিয়েই তার জীবনে বার বার এই দুঃসহ নিঃসঙ্গ কারাজীবন নেমে আসে। তবে তিনি কখনও আপােস করেন নাই। ফাঁসির দড়িকেও ভয় করেন নাই। তার জীবনে জনগণই ছিল অন্তঃপ্রাণ। মানুষের দুঃখে তার মন কাঁদত। বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফুটাবেন, সােনার বাংলা গড়বেন—এটাই ছিল জীবনের একমাত্র ব্রত। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্য-এই মৌলিক অধিকারগুলাে পূরণের মাধ্যমে মানুষ উন্নত জীবন পাবে, দারিদ্র্যের কশাঘাত থেকে মুক্তি পাবে, সেই চিন্তাই ছিল প্রতিনিয়ত মনে।

যে কারণে তিনি নিজের জীবনের সব সুখ আরাম আয়েশ ত্যাগ করে জনগণের দাবি আদায়ের জন্য এক আদর্শবাদী ও আত্মত্যাগী রাজনৈতিক নেতা হিসেবে আজীবন সংগ্রাম করে গেছেন, বাঙালি জাতিকে দিয়েছেন স্বাধীনতা। বাঙালি জাতিকে বীর হিসেবে বিশ্বে দিয়েছেন অনন্য মর্যাদা, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ নামে বিশ্বে এক রাষ্ট্র সৃষ্টি করেছেন। বাঙালির হাজার বছরের স্বপ্ন সফল করেছেন। বাংলার মানুষের মুক্তির এই মহানায়ক স্বাধীনতা সংগ্রাম শেষে যখন জাতীয় পুনর্গঠন ও অর্থনৈতিক মুক্তি অর্জন নিশ্চিত করছিলেন তখনই ঘাতকের নির্মম বুলেট তাকে জনগণের কাছ কেড়ে নিয়েছে। স্বাধীন বাংলার সবুজ ঘাস তার রক্তে রঞ্জিত হয়েছে। বাঙালি জাতির ললাটে চিরদিনের জন্য কলঙ্কের টিকা এঁকে দিয়েছে খুনিরা।

১) নামঃ অসমাপ্ত আত্মজীবনী
২) ক্যাটাগরিঃ আত্মজীবনী
৩) সিরিজঃ নাই
৪) লেখকঃ শেখ মুজিবুর রহমান
) পিডিএফ সাইজঃ ৯.৬৬ এমবি
৬) পৃষ্ঠাঃ ৩৩৭

শেখ মুজিবুর রহমান এর বইটির ২ টি ভিতরের ছবি যুক্ত করা হলো। ছবি ২ টি JPG ফরমেটে আপলোড করা হলো।

বিঃদ্রঃ অসমাপ্ত আত্মজীবনী বইটির কোয়ালিটি চেইক করতে পারবন।
বই-টি ভালো লাগলে, অবশ্যই নিচের কমেন্ট বক্সে অতিবাহির করবেন।
আপনার পছন্দের আরো কোন লেখা থাকলে আমাদের মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Alert: লেখাগুলো সুরক্ষিত রয়েছে !!