রাসূল (সা) এর নামায Pdf
রাসূল (সা) এর নামায Pdf বই

রাসূল (সা) এর নামায

রাসূল (সা) এর নামায বইটি আল্লামা মুহাম্মদ নাসীরুদ্দীন আলবানী (রহঃ) লিখিত ইসলামিক বই Pdf। বইটির পিডিএফ কপি ডাউনলোড করে নিন এখান থেকে। ডাউনলোড করার পাশাপাশি যেকোন বই অনলাইনে পড়তে পারবেন। যেকোন বই খুজে পেতে ক্যাটাগরি সেকশনে এসে বইয়ের নাম অথবা লেখকের নাম লিখে সার্চ দিন।

রাসূল (সা) এর নামায ইসলামিক বই Pdf বইটি নিয়ে কিছু কথাঃ

সকল প্রশংসা মহান রাবুল আলামিনের জন্য যিনি তাঁর বান্দাদের প্রতি নামায ফরয করেছেন, তাদেরকে তা কায়েম করার সুন্দরভাবে সম্পাদন করার জন্য নির্দেশ দিয়েছেন। সেইসাথে নামাযকে খুশু-খুজু সহকারে আদায় করার মধ্যে সফলতা নিহিত করেছেন এবং ঈমান ও কুফরীর মধ্যে পার্থক্যকারী এবং অশ্লীল – অন্যায় কাজ থেকে বিরতকারী বলে আখ্যায়িত করেছেন। দরূদ – সালাম বর্ষিত হােক আমাদের প্রিয় নবী ও রাসূল হযরত মুহাম্মদ মুস্তফা (সা)-এর উপর যাকে আল্লাহ তায়ালা এই বলে সম্বােধন করেছেন?
অর্থঃ আমি (আল্লাহ) আপনার প্রতি যি (কুরআন) নাযিল করেছি যাতেকরে আপনি মানুষকে তাদের প্রতি নাযিলকৃত বিষয় ব্যাখ্যা করে বুঝিয়ে দেন।

রাসূল (সা) এই দায়িত্বকে যথাযথরূপে পালন করে গেছেন। তিনি মানবজাতির জন্য কথা, কাজের মাধ্যমে যেসব বিষয়ের শিক্ষা দিয়েছেন তার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে নামায। একদা রাসূল (সা) মিম্বরের উপর দাঁড়িয়ে এবং রুকু করে নামায আদায় করেন। পরে সাহাবীদেরকে উদ্দেশ্য করে-বললেন—’আমি এমনটি করলাম এ কারণে যে, যাতেকরে তােমরা আমার অনুকরণ করতে পারাে। এবং আমার নামায আদায়-পদ্ধতি শিখতে পারাে।’ রাসূল (সা) আমাদের উপর তার অনুসরণ করাকে ‘ওয়াজিব’ বলে। তাই আল্লামা মুহাম্মদ নাসীরুদ্দীন আলবানী (রহঃ) তার ঈমানি দায়িত্ব থেকে এই বইটি লিখেছেন।

১) নামঃ রাসূল (সা) এর নামায – ইসলামিক বই Pdf
২) ক্যাটাগরিঃ ইসলামিক বই
৩) সিরিজঃ নাই
৪) লেখকঃ আল্লামা মুহাম্মদ নাসীরুদ্দীন আলবানী (রহঃ)
) পিডিএফ সাইজঃ ২২ এমবি
৬) পৃষ্ঠাঃ ২৪২

বইটির ২ টি ভিতরের ছবি যুক্ত করা হলো। ছবি ২ টি JPG ফরমেটে আপলোড করা হলো। ইসলামিক বই Pdf গুলোর কোয়ালিটি চেইক করতে পারবন।

বিঃদ্রঃ ইসলামিক বই Pdf গুলোর কোয়ালিটি চেইক ও করতে পারবন।
ইসলামিক বই Pdf টি ভালো লাগলে, অবশ্যই নিচের কমেন্ট বক্সে অতিবাহির করবেন।

Check Also

বায়তুল্লাহর মুসাফির PDF

বায়তুল্লাহর মুসাফির PDF

বায়তুল্লাহর মুসাফির PDF বইটি ডাউনলোড করে নিন এখান থেকে। বইটি লিখেছেন মাওলানা আবু তাহের মেসবাহ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Alert: লেখাগুলো সুরক্ষিত রয়েছে !!