আর্ট অব ওয়ার
আর্ট অব ওয়ার

আর্ট অব ওয়ার

আর্ট অব ওয়ার বইটি ডাউনলোড করে নিন এখান থেকে। গ্রন্থটি অনুবাদ করেছেন  সান জু ,  আ ম ম ফজলুর রাশিদ। বইটির পিডিএফ ডাউনলোড করে নিন এখান থেকে। পুস্তকটি সংগ্রহ করার পাশাপাশি অনলাইনে পড়ার ব্যাবস্থা রয়েছে। এই সাইট থেকে যেকোন বই একদম ফ্রিতে ডাউনলোড-করতে পারবেন। প্রতিটা পুস্তক পাঠকের সুবিধার জন্য ডাইরেক্ট লিংক এ যুক্ত করা হয়েছে।

দ্য আর্ট অব ওয়ার লেখকের কথাঃ

সানজু এবং তার ‘আর্ট অব ওয়ার’কে বাতিল ও অচল বলার লােক দ্বাবিংশ শতকে আপনি অনেক পাবেন। যেমন খ্রস্টের জন্মেরও পাঁচশ বছর আগে লােক ফরমাইছেন, ভুলেও কেউ যেন দেয়াল দিয়ে ঘেরা কোন শহর আক্রমণ করতে না যায়। এই যুগে দেয়াল ভাঙ্গার জন্য হাতুরি-বাটাল লাগে না, বােমা মেরেই উড়িয়ে-গুড়িয়ে দেয়া যায়। তাইলে উনার ফরমানের কি আর কোন দাম থাকল! তারপরও কেন যে লােকে-এই সানজু আর তার বই নিয়া বিতং করে! এই বই এখনও অনেকে পড়ে, আর্মির লােকেরা বেশি পড়ে, ব্যবসায়ী আর স্ট্র্যাটেজিস্টরাও পড়ে! কারণটা কি?

আমার নিজের ধারণা ছিল আগেকার দিনে রাজায় রাজায় যুদ্ধ হত, যুদ্ধের ময়দানে ঢাল, তলােয়ার, তীর, ধনুক নিয়া দুই পক্ষ হা-রে-রে বলে একে অন্যের উপর ঝাঁপিয়ে পরত। যার সৈন্য সংখ্যা আর সৈন্যের কোয়ালিটি যত ভাল, দিন শেষে সেই জিতত। কিন্তু ঘটনাচক্রে একদিন কিছু পড়ার না পেয়ে সানজু র ‘দ্য আর্ট অব ওয়ার’ নামের চটি বইটা পড়ে ফেললাম। তের অধ্যায়ের একটা চটি পুস্তক। শুরুতে মনে হল ডেল কার্নেগি টাইপ উপদেশের-বই, এইটা কইরাে না, ঐটা করলে সেইটা হবে টাইপ। কিন্তু বই শেষ করার পর আমার প্রথম উপলব্ধি হইল, এই পুস্তকটি খ্রীস্টের জন্মের ৫০০ বছর আগে লেখা!!! বইটি যারা পড়বেন গ্যারান্টি দিয়ে বলতে পারি পাঠকের অবশ্যই ভালো লাগেব।

১) নামঃ দ্যা আর্ট অব ওয়ার
২) ক্যাটাগরিঃ অনুবাদ বই
৩) সিরিজঃ তেরটি অধ্যায়ের সমন্বয়ে সংকলিত-বই প্রতিটি অধ্যায়ে সমরকলার একেকটি বিষয়ের বিস্তারিত
৪) অনুবাদকঃ সান জু ,  আ ম ম ফজলুর রাশিদ
) পিডিএফ সাইজঃ ১ এমবি
৬) পৃষ্ঠাঃ ১২৫

বইটির ২ টি ভিতরের ছবি যুক্ত করা হলো। ছবি ২ টি JPG ফরমেটে আপলোড করা হলো।

বিঃদ্রঃ আর্ট অব ওয়ার বইটির কোয়ালিটি চেইক করতে পারবন। বেস্ট এডভেঞ্চার বই-টি ভালো লাগলে, অবশ্যই নিচের কমেন্ট বক্সে অতিবাহির করবেন। আপনার পছন্দের আরো কোন লেখা থাকলে আমাদের মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Alert: লেখাগুলো সুরক্ষিত রয়েছে !!